How to Create Skype Account 2021

How to Create Skype Account: বর্তমানে আধুনিক বিশ্বে বিজ্ঞান ও প্রযুক্তি পৃথিবীতে মানুষের হাতের মুঠোয় এনে দিয়েছে।বিজ্ঞান ও প্রযুক্তির সাহায্যে মানুষ একে অপরের সাথে যেকোনো তথ্য অনায়াসে ঘরে বসেই আদার মদন করতে পারছে।

How to Create Skype Account

এইসব তথ্য আদান প্রদান বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন মাধ্যমের মাধ্যমে করা হয়ে থাকে। সেসব মাধ্যমগুলোর মধ্যে Skype ও একটি অন্যতম মাধ্যম। এটির সাহায্যে আপনি আপনার দূর-দূরান্তে থাকা কোন ব্যক্তির সাথে অনায়াসে ঘরে বসে যোগাযোগ স্থাপন করতে পারেন।

এটির মাধ্যমে আপনি ভিডিও কল এলো যোগাযোগ করতে পারেন আবার অডিও কল এও যোগাযোগ করতে পারেন। আপনি এই How to Create Skype Account এর মাধ্যমে শুধু যোগাযোগ না যেকোন ফাইল শেয়ার করতে পারেন আবার কোন ছবি বা কোন ভিডিও বাংলা অডিও ক্লিপ বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে থাকা কোন ব্যক্তির সাথে অনায়াসেই শেয়ার করতে পারেন।

যেহেতু এই সব মাধ্যম এর মাধ্যমে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান করে থাকি আবার গুরুত্বপূর্ণ কনভারসেশন করে থাকি তাই এসব একাউন্ট করতে আমাদের কিছু নিয়ম ফলো করতে হয় যাতে করে আমাদের একাউন্টটি সেভ থাকে।

Skype একাউন্ট তৈরি করতে যা, যা প্রয়োজন

আমাদের Skype একাউন্ট করতে যা যা করতে হবে এবং যেসব নিয়ম পালন করতে হবে তা আলোচনা করা হলো। আপনারা যদি আমার কথাগুলো লাইন বাই লাইন দেখে জান তো আপনাদের কাছে অ্যাকাউন্টটি ক্রিয়েট করা খুব সহজ মনে হবে আর যদি কোন লাইন মিস করেন তাহলে হয়তো কোনো ঝামেলায় পড়তে পারে তাই আপনাদের লাইন বাই লাইন দেখার অনুরোধ রইল।

একাউন্ট টি করতে আমরা মোবাইল এবং ডেক্সটপ যেকোনো কিছুই ব্যবহার করতে পারি।তো আমরা মোবাইল অথবা ডেস্কটপ যেকোনো একটি ডিভাইসের সাহায্যে একাউন্ট করতে সর্বপ্রথম আমাদের যে কাজটি করতে হবে তা হল নেট কানেকশন দিতে হবে।

নেট কানেকশন দেওয়ার পর আমাদের ফোন অথবা ডেক্সটপে How to Create Skype Account অ্যাপ্লিকেশনটি যদি থেকে থাকে তো তাহলে আমরা সেটি ওপেন করব আর যদি না থাকে তাহলে আমাদেরকে যে কাজটি করতে হবে তা হল যেকোনো একটি অনলাইন ব্রাউজার ওপেন করতে হবে। সেখানে গিয়ে সার্চ বক্সে লিখতে হবে create Skype account লিখে সার্চ করতে হবে।

How to sing up your Skype Account

অথবা www.skype.com লিখে সার্চ করলে আপনাকে Skype এর ওয়েবসাইটে নিয়ে যাবে সেখানে যাওয়ার পর আপনাকে sign up এ ক্লিক করতে হবে। ক্লিক করার পর সেখানে একাউন্ট করার জন্য একটি ইন্টারফেস আসবে। এইটার ইন্টারফেসের মধ্যে প্রতিটি বক্সে আপনাকে আপনার বিভিন্ন তথ্য দিতে হবে সেসব তথ্য দিয়ে ডাটা এন্ট্রি করতে হবে।

ঠিক যেমন আমরা কোন ফরম পূরণ করি। ফরম পূরণ করার পর আপনাকে ফোন নাম্বার দিতে হবে সেখানে আপনার ফোন নাম্বার দিয়ে সাবমিট করবেন। এরপর আপনাকে নাম দিতে হবে যে নামটি How to Create Skype একাউন্টের ইউজার নেম হিসেবে থাকবে তারপর সেখানে পাসওয়ার্ডের ফিল্ডে নতুন পাসওয়ার্ড এবং তা পুনরায় টাইপ করতে হবে।

পাসওয়ার্ড দেয়ার ক্ষেত্রে আপনাকে অবশ্যই একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। শক্তিশালী পাসওয়ার্ড দিতে আপনি আপনার নাম ব্যবহার না করলে ভালো হয় এবং পাসওয়ার্ড দিতে সংখ্যা ,সিম্বল ,বড় হাতের এবং ছোট হাতের অক্ষর সব মিলিয়ে আপনাকে একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করতে হবে।

How to your Account Secretary

এতে করে আপনার অ্যাকাউন্টটি নিরাপদ থাকবে এবং সুরক্ষিত থাকবে টাইপ করার পর সেখানে ক্যাপচার থাকবে সেখানে I am not a robot দিয়ে ক্যাপচার পূরণ করতে হবে । তারপর I agree to continue এ ক্লিক করতে হবে।

ক্লিক করার পর আপনাকে দুটি শর্ত দেখাবে সেই শর্ত দুটির মধ্যে আপনাকে যে কাজটি করতে হবে তা হল I no thanks,I’d start using Skype অপশনটিতে টিক মার্ক দিয়ে continue তে ক্লিক করতে হবে।

এরপর পরের যে পেজটি আসবে সেই পেজটিতে আপনি কিছু না করে পেজটি কেটে দিবেন। ব্যাস আপনার একাউন্টে তৈরি করা সম্পন্ন হয়েছে।

How to sing up your account

উপরের সব কাজ যদি আপনারা সঠিকভাবে দেখে কাজ করে থাকেন তো আপনারও অ্যাকাউন্টটি তৈরি হয়ে যাবে। আপনি এভাবেই আপনার মোবাইল বা কম্পিউটারে খুব সহজেই একটি How to Create Skype Account ক্রিয়েট করতে পারবেন বা তৈরি করতে পারবেন।

আমাদের লেখাগুলোর মাধ্যমে আপনি আপনার অ্যাকাউন্টটি তৈরি করতে পারছেন কিনা তা আমাদের কমেন্ট বক্সে জানাবেন বা আপনি যদি কোন ধরনের সমস্যা করে থাকেন তাহলে সেটাও আমাদের জানাবেন এতে করে আমরা আমাদের ভুল সমুহ এবং আপনাদের কোথায় ভুল হয়েছে তা চিহ্নিত করতে পারব।

Add a Comment

Your email address will not be published.