যারা লিখে টাকা উপার্জন করতে চান তাদের জন্য এই পোস্ট

“মাই ডিয়ার ফ্রেন্ডস আসসালামুআলাইকুম” আপনারা অনেকেই লিখতে পছন্দ করেন এবং অনেকে অনেক বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন। রয়েছেন পার্টটাইম কাজের হিসেবে অনেকেই আজকাল বিভিন্ন সাইটে লিখে ইনকাম করছে। আজকে আপনাদের সাথে ৫ টি সাইট শেয়ার করতে যাচ্ছি। যেখানে আপনি লিখে আয় করতে পারবেন।

যারা লিখে টাকা উপার্জন করতে চান তাদের জন্য এই পোস্ট

গ্যারেজঃ আমাদের প্রথম সাইটের নাম হল গ্যারেজ।  একটা সাইট হচ্ছে এই কোডের গ্যারেজ।  আপনি যদি পারেন কোন কাজ করতে থাকেন তাহলে এই সাইটটা ঘুরে দেখতে পারেন। এখানে প্রফেশনালস স্মল বিজনেস অনার্স ফ্রিল্যান্সাররা কাজ করেন।

যারা লিখে টাকা উপার্জন করতে চান তাদের জন্য এই পোস্ট

আপনি এখানে ওয়েব ডিজাইন ওয়েব ডেভেলপমেন্ট ওয়ার্ডপ্রেস কিভাবে বিজনেস দাঁড় করাতে হয় প্লান্ট মিটিং সম্পর্কিত বিজনেস পরিচালনায় সহ আরো নানা রকম বিজনেস সম্পর্কিত বিষয় নিয়ে লিখতে পারবেন। আপনি বিজনেস সম্পর্কিত কোন একটা বিষয়ে জানেন। কিন্তু তারা যদি এখানে উল্লেখ করে না থাকে তাহলে আপনি তাদের সাথে কথা বলে দেখেন।

যে তারা কত টাকা নিবে কিনা পরে লিখে ফেলেন।  এখানে প্রতিটি আর্টিকেলের জন্য ১০০ ডলার থেকে শুরু হয় মানের উপর ভিত্তি করে এবং টাকা নেয়া যায় আপনার জন্য সহজ হয় এমন কোনো মেথডের। তাই বলে বিকাশ নগদ এর চেয়ে বসবেন না। সবকিছুর একটা ইন্টারন্যাশনাল প্যাটার্ন থাকে।

বাংলা গল্প লিখে টাকা আয়

অগ্নিঃ আমাদের দ্বিতীয় সাইটে নাম হচ্ছে অগ্নি এবং পর্যন্ত এবং ১৫ ফেব্রুয়ারি থেকে ৩১ শে মার্চ রাত পর্যন্ত সরাসরি পোস্ট করার ব্যবস্থা থাকলেও এখন অনলাইনে।  এখানে সবচেয়ে সাবমিট করা হয় এবং লেখার সাইজের উপর কোন ওয়াল্ডফিকস করার নেই। কিন্তু একটারে স্বাভাবিকভাবে যতোটুকু লম্বা হলে এটাকে পেশা হিসেবে একচুয়ালি একসেপ্ট করা হয়ে থাকে।

লিখে টাকা উপার্জন করতে চান

ঠিক ততটুকু লম্বা আপনাকে একটা লিখতে হবে রোমান্স সাইন্স ফিকশন এখানে তা একসেপ্ট করে না। তবে পার্সোনাল মেমোরিজ থ্যাংকইউ শর্ট স্টোরিজ এবং কবিতা লেখা না লিখতে পারবেন। আপনার লেখা যদি ইতিপূর্বে কথা পাবলিশ হয়ে থাকে তাহলে কিন্তু সে লেখাতা রাইট একসেপ্ট করবে না। এই সাইট এসেছে এবং শর্ট স্টোরিজ এর জন্য প্রত্যেক পেজ এর বিপরীতে .১০ ডলার প্রদান করে এবং একটা প্রয়োজনে আপনাকে ২০ ডলার প্রদান করে থাকে।

পেমেন্ট প্রদানের জন্য তারা আলোচনা করে পেমেন্ট দিয়ে থাকে।  আপনার লেখা পাঠানোর নিয়ম জানার জন্য আপনার এখানে মন্টু সাবমিট অপশন দেখতে পাচ্ছি।  এখান থেকে একটু সবকিছু পড়ে নিলে হয়ে যাবে এবং হচ্ছে এটা মূলত এবং ওয়েব ডেভলপারদের জন্য। যারা ওয়েব ডেভেলপমেন্ট বিষয়ক বিভিন্ন টিপস নিয়ে থাকে।

গল্প কবিতা লিখে আয় বিকাশে পেমেন্ট

তা html5 css3 রুবি প্লীজ স্পিক ইন সংস্কৃত বিষয় আর্টিকেল জমা নিয়ে থাকে। আপনি যদি লিখতে চান তাহলে প্রতিটা .১০০ডলার এবং আর্টিকেলের জন্য তারা অন্তত আড়াইশো ডলার প্রদান করে থাকে। এবং এই ওয়েবসাইট পেপার এর মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে। পোস্ট এর  সক্রিপশন বক্সে প্রত্যেকটা সাইটের লিংক দিছি এখান থেকে আপনার ডিটেইলস জেনে নিতে পারবেন।

জাস্ট প্যারেন্টস প্রেগন্যান্সি বেবি কেয়ার ফ্যামিলি মেনটেনেন্স সম্পর্কিত বিভিন্ন ধরনের টিপস। ফয়সাল এক্সপেরিয়েন্স ইত্যাদি লিখতে চাইলে এই সাইট আপনার জন্য ৭০০থেকে পনেরশো ওয়াট এর ভেতরে আপনার আর্টিকেল লিখতে পারবেন এবং পেমেন্ট মেথদ নির্দিষ্ট নয় বিধায় রাইটার পছন্দমত মাধ্যমে পেমেন্ট নিয়ে থাকে।

আপনার লেখা যদি এখানে আপলোড হয়ে যায় তাহলে .২৪ ঘন্টার ভেতর পেপালের মাধ্যমে আপনাকে পেমেন্ট করা হবে। এখান থেকে প্রস্থান হোসেন ডিটেইলস জেলা দেখতে পাচ্ছেন। সেটা একটু পড়ে নেবেন তাহলে আপনার ডিটেইল ইনফরমেশন এখান থেকে পেয়ে যাবেন এরপর আমাদের সর্বশেষ সাইটের নাম হচ্ছে মেক এলইডি লাইটিং অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট যেখানে ফ্রিল্যান্সাররা লিখে থাকে।

ফেসবুকে লেখালেখি করে আয়

একজন রাইটিং মার্কেটিং রিসার্চ প্রসেস রাইটিং সহ অধিক বিষয়ে আপনি দেকতে পারবেন। প্রতিটা সাকসেসফুল রাইটিং এর জন্য আপনাকে ৭৫ থেকে ১০ ডলার পর্যন্ত আপনাকে দেয়া হবে এবং মাসের শেষে পেপালের মাধ্যমে তা পেমেন্ট করে থাকে। এই ছিল আমাদের আজকের .৫ টি ওয়েবসাইট যেখান থেকে লিখে আয় করার সুযোগ নিতে পারবেন।

যদিও সাইট গুলো বলছে যে তার বিভিন্ন রাইটারদের সুযোগ দিচ্ছে। তাই চেষ্টা করা যেতে পারে।  এই সাইটগুলোতে।  তবে আমার পার্সোনাল অভিজ্ঞতা বলে যে আপনি ভালো করতে চাইলে অভিজ্ঞতার কোন বিকল্প নেই।  এই ছিল আমাদের আজকের পোস্ট যদি ভালো লাগে তাহলে লাইক করুন কমেন্ট করুন বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সাবস্ক্রাইব করুন অনলাইন হেলপস ইউ ত স্ট্রিকে “আল্লাহ হাফেজ”

Add a Comment

Your email address will not be published.