নাম পরিবর্তন করুন পাই নেটওয়ার্কে সাহায্যে

আসসালামু আলাইকুম আপনাদের সাথে আমি শেয়ার করতে যাচ্ছি পাই  নেটওয়ার্ক মোবাইল অ্যাপ্লিকেশনে আপনাদের নাম গুলো কিভাবে পরিবর্তন করবেন । অনেকে অভিযোগ করেছেন তাদের নাম ঠিকমতো দেয়া হয়নি। কারো ফেসবুক নামে সমস্যা ছিল। কারো নামের আগে এমডি ছিল। কারো নামের শেষে অমুক-তমুক ছিল। সেগুলো মডিফাই করতে চাইছেন।

নাম পরিবর্তন করুন পাই নেটওয়ার্কে সাহায্যে

কিংবা নামের বানান ভুল ছিল । অনেক অনেক কমপ্লেন পায়। তাদের জন্য অবশেষে নাম আপডেট করার অপরচুনিটি নিয়ে এসেছে ।আপনার কিন্তু দেখতে পেয়েছেন যে এক মাসের ভিতরে দুইটা আপডেট। তারা নিয়ে এসেছে খুব দ্রুতই কিন্তু পাই দেখা যাচ্ছে মার্কেটে এক্সচেঞ্জের লিস্ট হয়ে যাবে খুব দ্রুত। তাদের আপডেট গুলো আসছে।

নাম পরিবর্তন করুন পাই নেটওয়ার্কে সাহায্যে

এই মুহূর্তে আপনাদেরকে প্রত্যেকটা আপডেটের ব্যাপারে একদম করা সতর্ক দৃষ্টি রাখতে হবে । আদালতে যেতে পারে ,আপনি যে কোন কিছু মিস করতে পারেননি। সেহেতু তাদের নাম আপডেট করার অপশন চলে এসেছে। চলুন দেখা যাক কিভাবে আমরা আমাদের নামটা কে চেঞ্জ করতে পারি।

পাই এর মান বের করার নিয়ম

নাম চেঞ্জ করার জন্য আপনার উপরে  দেখতে পাচ্ছেন থ্রি ডট মেনু রয়েছে । এখানে ক্লিক করতে হবে একদম নিচে দেখতে পাচ্ছেন। লেখা রয়েছে প্রফাইল ,প্রফাইল এ ক্লিক করবেন ।প্রোফাইলে ক্লিক করার সেটিংস লেখা রয়েছে। রয়েছে টু চেঞ্জ ইওর নেম পাশে লেখা রয়েছে ।

আপনাদেরকে চিহ্নতে ক্লিক করতে হবে । সেখানে ক্লিক করার পর  দেখতে পাচ্ছেন ইয়োর নেম ইন ইংলিশ ইউ ইউ ইউ আর নেম অর্থাৎ আমি যেই নামটা এখানে ব্যবহার করেছি এবং আমার ইংলিশে নামটা কি হয় সেটা এখানে দেখতে পাচ্ছেন বোল্ড করে ।বেশ কিছু কথা বলা হয়েছে যে, আপনি অনলি  একটু দেখা করেন।

মেজর চেঞ্জ দা ল্যাঙ্গুয়েজ টু দা অরিজিনাল নেম ওয়ালপেপার লেখা রয়েছে। নাম যদি পরিবর্তন করতে চান কিংবা মডিফাই করতে চান সে জন্য আমাদের নেম চেঞ্জ এ ক্লিক করতে হবে । এখানে ক্লিক করার পর আপনার রয়েছে ফার্স্ট নেম । অবশ্যই আপনার ন্যাশনাল আইডি কার্ডে যে নামটা দেয়া হয়েছে সেই নামটা দিয়ে আপনার ফার্স্ট নেম দিবেন।

লাস্ট নেম ফিলাপ করবেন । অনেকে ন্যাশনাল আইডি কার্ড দেখা যায় ফার্স্ট নেম মিডিল নেম এবং লাস্ট নেম দেয়া থাকে।  একটু এন্টারটেনমেন্ট হেয়ার ক্লিক করে দেখতে পাচ্ছেন। এখানে হচ্ছে বার্বি ডল গেম মেডেল নামের এখানে কি হবে ?

স্টার টপোলজিতে ব্যবহৃত ডিভাইস

এখান থেকে এড করে দিচ্ছে। এসো আমার নাম হচ্ছে এমডি মাহদি এবং লাস্ট নেম হচ্ছে হাসান ওকে আমি এটা সেভ করে দিচ্ছে।  এখানে দেখুন তাদেরকে একটা ইনফরমেশন দেয়া রয়েছে । ইউ ক্যান এক্সপ্লাইন আই ওয়ান্ট টু চেঞ্জ ইওর নেম  হোয়াট ইজ অপশনাল । যদি এমন হয় আপনার নামের ক্ষেত্রে, আপনি আপনার নাম কি দিয়েছেন কিছু দেখা যাচ্ছে।

একটা ওয়ার্ড কিংবা একটা লেটার একাধিকবার লিখে ফেলেছেন।  কিংবা কোথায় করেছেন সেটা এক্সপ্লেইন করতে পারেন , যদিও তারা বলেছে এটা অপশনাল । তারপর আপনি একদম সুন্দর ভাবে বলতে পারেন যে , আপনার এটা টাইপিং মিসটেক হতে পারে । অথবা আপনি ফেসবুকে নাম ছিল । সেই নাম দিয়ে একাউন্ট করেছেন।

এখন আপনি আপনার জন্য কিভাবে রিলেশন দরকার হবে।  সে জন্য তে নাম চেঞ্জ করতে চাচ্ছেন। এই ধরনের একটা একচুয়াল একটা রিসালাত এখানে লিখে দিবেন । এখানে লিখে দেয়ার পরে সহজভাবে আপনার সাইটে ক্লিক করলে, আপনার কাছে এছাড়া যদি দেখেন আপনার ন্যাশনাল আইডি কার্ডের নাম ইংরেজিতে নেই।

সরাসরি বাংলাতে রয়েছে অর্থা বর্ণমালায় নেই। কিন্তু সরাসরি বাংলা বর্ণমালায় রয়েছে। সেখানে আপনার নামটা এখানে কিভাবে চেঞ্জ করবেন। সে জন্য কিভাবে চেঞ্জ করবেন এর পরের অংশটা  টু এন্টার ইওর নেম ইন অন অ্যাক্টিভ ল্যাঙ্গুয়েজ স্পেলিং ক্লিক করবেন ।

পাই এর মান ৩.১৪১৬ কেন

তারপর নেটিভ ল্যাঙ্গুয়েজ ইংলিশ এখানে ক্লিক করবেন। এখানে ক্লিক করার পর ,এখানে   বাংলা রয়েছে এরকম বেঙ্গলি ফাস্ট এবং লাস্ট নেম সেটা দিতে হবে। যদি আপনার বাংলা নামের ভিতরে বিড়াল নাম থাকে । তাহলে  তো ফাস্ট নামে মোঃ মেহেদী হাসান এর পর থাকবে।

বলে রাখা জরুরি এখানেই পোস্ট করে কি বলা হয়েছে । এখানে বলা রয়েছে হচ্ছে ,আমিও তোদেরকে  একদম  বুঝিয়ে দিচ্ছে ধরুন আমার নাম বলা রয়েছে মেহেদী হাসান। কিন্তু আমার ন্যাশনাল আইডি কার্ডের রয়েছে এম ডি মেহেদি হাসান। মোটামুটি ফাই করে এম ডি এড করেছিলাম এবং সেখানে আমি যে ভীষণ বাজে একটা কন্টাক্ট অপশন দেয়া রয়েছে যে ডিটেইল বলার জন্য যে আমি কেন নাম চেঞ্জ করেছে।

ওখানে আমি বলে দিলাম যে আমার ন্যাশনাল আইডি কার্ড অনুযায়ী আমার নামের প্রথমে এই অপশনটা ছিল। বাট আমি রাগ করিনি। ভুলে  এখন আমি টাইপ করে দিয়েছে ।কিন্তু আপনার ন্যাশনাল আইডি কার্ডের আপনার নাম যদি হয় মেহেদী হাসান  আপনার ফেসবুক আইডির নাম যদি হয়ে থাকে স্বপ্ন বালক ।

অরিজিনাল নেম ফর বেস্ট অ্যাক্টর যদি এমন হয়। আপনার নাম যেটা রয়েছে পাঠাতে সম্পূর্ণ চেঞ্জ করে । অন্য একটা ভিন্ন নাম দিয়েছেন । সেই ক্ষেত্রে আপনার আপনি তা কিন্তু রেজাল্ট করে দিতে পারে । এটা ওদের ইচ্ছার উপর ডিপেন্ড করছে । যদি আপনি একচুয়াল ভাবে তাদের রিজন বক্সের ভেতর বলতে পারেন যে, ধরুন আপনার একাউন্টে নাম ছিল হচ্ছে স্বপ্নবালক কিন্তু আপনার নাম হচ্ছে মেহেদী হাসান।

পাই নিয়ে যত কথা

আপনি কেন বললেন যে আপনার ফেসবুক আইডির নাম স্বপ্ন ছিল। যেহেতু আপনাকে এখন কি বলছে, করতে হবে সে জন্য আপনি কি ওই ছেলেটিকে সঠিকভাবে দিতে চাচ্ছেন। এই ধরনের একদম যুক্তি মত কথা যদি বলে দেন, সে ক্ষেত্রেও হয়তো বা ওরা একসেপ্ট করবে।  আপনি যদি ঠিকভাবে পয়েন্টে কথা বলতে না পারেন। আপনার প্রপোজালটা  রিজেক্টেড করে নিতে পারে।

যদি কোনভাবে তাদের প্রাইস সার্ভারে কোন স্থানের ডিস্টার্ব হয়। দেখা যেতে পারে এটা হ্যাক হতে পারে। আপনাদের কাজ সাবমিট করতে লেট হতে পারে। কেননা আপনার এটা আপনি সাবমিট করার পরে তারা এটাকে চেক করবে, মডিফাই করবে।

আলহামদুলিল্লাহ আপনাকে কোন ঝামেলাই পড়তে হবে না। আপনি খুব রিলাক্স হয়ে কাজ করতে থাকুন। পরবর্তী যে নতুন আপডেট রয়েছে,  সেটার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে। কেউ এসে ভেরিফিকেশন শুরু হয়ে গেলে ,আমি আপডেট দিব। আর কিছুদিন আগে আপনাদের জন্য কি হয়েছে একটা আপডেট ছিল ।

Capture

সেটা হচ্ছে আপনাদের সারা ওয়ার্ল্ড ওয়াইড ১০০ জন করে, তারা মেম্বার নিয়েছিল । তাদের যে সার্ভার রয়েছে কেওয়াইসি সার্ভার সেটাকে আপডেট করার জন্য। যে ঠিকঠাক ভাবে তাদের কেওয়াইসি সার্ভিসটা হচ্ছে কিনা চেক করার জন্য তারা  ১০০ জন করে ইউজার অপরচুনিটি দিয়েছিল।

অফিশিয়ালি কেওয়াইসি আছে

ইনিশিয়াল পর্যায় এবং অফিশিয়ালি কেওয়াইসি আসতে এখনো লেট হবে হয় তো বা আমরা মাস খানেক এর ভেতরে ঢুকে। এ যেতে পারি আর মোটামুটি হচ্ছে আমরা মোটামুটি বেশ কিছুক্ষণ থেকে জানতে পেরেছি যে ,পাই নেটওয়ার্ক সম্ভবত জানুয়ারি শেষ সপ্তাহে দিকে হয়তো মার্কেটে লঞ্চ করতে যাচ্ছে।

এইটুকু হচ্ছে সম্পূর্ণ উপড়াতে ইনফর্মেশন ।কোন অফিশিয়াল ইনফর্মেশন না তো এই চলছে । মোটামুটি আমাদের পোস্ট যদি ভাল লাগে অবশ্যই  পোস্ট লাইক করবেন কমেন্ট করবেন বন্ধুদের সাথে শেয়ার করবেন।

ভালো থাকবেন আল্লাহ হাফেজ

Add a Comment

Your email address will not be published.