জীবনে অবহেলিত হলে কি করা দরকার জেনে নিন

অবহেলিতঃ কিছু মানুষকে বোঝানোর ক্ষমতা আমাদের নেই। তাই নিজে থেকেই দূরে সরে যাওয়াটাই বুদ্ধিমানের কাজ। পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস হচ্ছে মানুষের মন। এটা ভাঙতে কোন হাতুরির প্রয়োজন হয় না। শুধু মুখের কয়েকটি অবহেলিত কথাই যথেষ্ট।

জীবনে অবহেলিত হলে কি করা দরকার জেনে নিন

পৃথিবীতে সবচেয়ে আপন হল মা। কেউ যদি অবহেলা করে দোষ তার নয়,দোষ নিজে, কারণ তুমি তার কাছ থেকে বেশি আশা করে ফেলেছ। যদি তুমি গরিব হও, তোমার নিজের আত্মীয়রাও তোমায় দেখে এড়িয়ে যাবেন। আর যদি তুমি ধনী হও, তাহলে তোমার দূরসম্পর্কের আত্মীয় রাও রোজ দুবেলা করে তোমার খোঁজ নেবে। সময় থাকতে কাচের মানুষটিকে মূল্য দিও, হারিয়ে গেলে কেঁদে কি লাভ।

জীবনে অবহেলিত হলে কি করা দরকার জেনে নিন

সম্পর্ক টিকিয়ে রাখার ইচ্ছা যদি দুপাশ থেকে থাকে তবে কোনো সম্পর্কই ভাঙ্গা সম্ভব নয়। যদি কমে যায় ভালোবাসা, আর বেড়ে যায় দূরত্ব। বুঝেনিও, প্রয়োজনে বেশি তুমি দিয়েছিলে গুরুত্ব। মায়া ত্যাগ করতে শেখো। দেখবে কষ্ট এমনিতেই কম হয়ে যা। যে যত বেশি ভালো সরল মনের মানুষ হয়, তাকে তত বেশি কষ্ট সজ্জও করতে হয়।

এটাই দুনিয়ার নিয়ম, নিজেকে এমন ভাবে তৈরি করো, যে তোমায় ছেড়ে গেছে, সে যেন তোমার জীবনে ফিরে আসার জন্য আফসোস করে। এই শহরে ক্ষণিকের জন্য হাত ধরার মানুষের অভাব  হয়না, অভাব হয় শুধু হাত ধরে শেষ পর্যন্ত দাঁড়িয়ে থাকার।

মানুষের জীবনে দুই ধরনের মানুষের থেকে দূরে থাকবেন

১। ব্যস্ত মানুষ

২। অহংকারী মানুষ

ব্যস্ত মানুষঃ  এরা নিজের ইচ্ছা ছাড়া কথা বলবে না আর অহংকারী মানুষ নিজের স্বার্থ ছাড়া পাশে থাকবেন। কিছু কিছু সম্পর্ক শেষ হয়েও হয় না। একজন হয়তো অনেক বদলে যায়, কিন্তু অন্যজন সেই সম্পর্কের বোঝাটা বয়ে বেড়ায় সারা জীবন। কাউকে মরার জন্য বিষ এর প্রয়োজন হয় না, ছোট ছোট অবহেলা গুলি যথেষ্ট। গুরুত্ব তাকে দিও, যে তোমার মূল্যটা বুঝে।

ঠাট্টার ছলে যে তোমাকে মানুষের সামনে অপমান করে, তাকে বন্ধু বানিও না। প্রিয় মানুষের সাথে কথা না বলে থাকাটা সত্যিই খুব কষ্টের। ধৈর্য মানুষকে উন্নত করে, রাগ মানুষকে ধ্বংস করে।

জীবনের তিনটি কথা মনে রাখবেঃ যে তোমাকে বিপদের দিনে সাহায্য করেছ্‌ তাকে কোনদিনও ভুলবে না। যে তোমাকে ভালোবাসে, তাকে কখনো ঘৃণা করবে না। যে তোমাকে বিশ্বাস করে, তাকে কোনদিনও ধোঁকা দিও না।

সব সহ্য করা যায়, কিন্তু প্রিয় মানুষের অবহেলা সহ্য করা যায় না। একতরফা ভালোবাসা গুলো এমনই হয়, একজন পাগলের মত ভালবেসে যায়, আর অন্যজন পাগল ভেবে শুধু অবহেলা করে যায়। অনুভূতি ভালোবাসা মায়া এগুলো যত কম প্রকাশ করবেন, মানুষ আঘাত করার সুযোগ তত কম পাবে। কোন অভিযোগ নেই, আর কখনো থাকবেও না।

জীবনে অবহেলিত হলে কি করা দরকার জেনে নিন

আছে কিছু অভিমান যা কখনো বলবো না, সময়ের সাথে যদি কোন সম্পর্ক নষ্ট হয়ে যায়। তাহলে বুঝে নিও, সে সম্পর্কে ভালোবাসা নয় প্রয়োজন ছিল। সম্পর্ক কখনো তৃতীয় ব্যক্তির জন্য ভাঙ্গে না, ভাঙ্গে তার জন্য যে তৃতীয় ব্যক্তিকে প্রশ্রয় দেয়। সত্তিকারের ভালোবাসার মানুষ তো সেই, যে ঠান্ডা লাগা গলা আর কান্না ভেজা কলার পার্থক্যটা বুঝবে।

আঘাত ছারা জীবনে কখনো উন্নতি করা যায় না, জীবনে যত আঘাত পাবে ততোই কাছের মানুষ গুলোকে চিনতে পারবে। আজ এই পর্যন্ত বন্ধুরা। পোস্টস ভালো লাগলে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ!!!!!

Add a Comment

Your email address will not be published.