আল্লাহর সাথে বেশি বেশি কথা বলে জীবনের গুনা মাফ করে নিন

মন খারাপের দিনগুলোতে আল্লাহর সাথে বেশি বেশি কথা বলুন। কোরআন তেলাওয়াতের মাধ্যমে, ছড়াতে সিজদার মধ্যে আল্লাহকে বলুন, তিনি যেন আপনার অশান্ত মন টাকে প্রশান্ত করে দেন। তাকে অভিনয় করে বলুন। মুখের মধ্যে যে কালবৈশাখী ঝড় আপনার মনের উঠোন তাকে তছনছ করে দিচ্ছে, সেই কালবৈশাখী তিনি যেন থামিয়ে দেন। সেখানে যেন রহমতের বারিধারা প্লাবিত হয়।

আল্লাহর সাথে বেশি বেশি কথা বলে জীবনের গুনা মাফ করে নিন

একটি বার নিজের জীবনে কুরআনকে জায়গা করে দিন, দেখবেন জীবনের গতিপথে কিভাবে পাল্টে যায়। কোরআনের সারনির্যাস কে একবার নিজের জীবনে বাস্তবায়ন করেই দেখুন না, দেখবেন আপনার জীবনটা অন্যরকম এক শীতলতায় ভরে উঠেছে। দুনিয়ার মানুষ যে অন্তর ভেঙ্গে দেয় আল্লাহ সুবহানাহুওয়া তা’য়ালা সেই অন্তর ভালোবাসার প্রলেপের জোড়া লাগিয়ে দেন।

আল্লাহর সাথে বেশি বেশি কথা বলে জীবনের গুনা মাফ করে নিন

আপনার মনে হচ্ছে আপনি ব্যর্থ হয়ে গেছেন তাই না মনে হচ্ছে পৃথিবীটা আপনার জন্য হয়ে গেছে জীবনের কোন মানে খুজে না পেয়ে হতাশ হই নিমজ্জিত ।আপনার মন এইতো কোরআন খুলুন দেখুন আপনার রব আপনার জন্যই বলছেন। কথা আসলে আল-মুমিনুন অবশ্যই বিশ্বাসীরা সফল হয়েছে আপনি একজন মুমিন একজন বিশ্বাসী একজন তাকওয়াবান আপনিতো হতাশ হতে পারেন না।

কবিরা গুনাহ থেকে বাঁচার উপায়ঃ

আল্লাহর দয়া থেকে তার করুণা ভালোবাসা এবং রহমতের যে বারিধারা আপনার উপর বর্ষিত হচ্ছে। তাতে কি আপনি কিভাবে নিরাশ হবেন দুনিয়াবী ব্যর্থতা ও সফলতায় আপনার কি আসে যায় বলুন আল্লাহর উপর যারা ভরসা করে নির্ভর করে তারা হতাশ হয় না। দুনিয়ার ব্যর্থতা তাদের আঘাত দেয় না তারা বরং অপেক্ষার প্রহর গুনে মহাসাফল্যের সেই সাফল্যের যার প্রতিশ্রুতি দিয়েছেন স্বয়ং আল্লাহ রাব্বুল আলামীন আপনার এই হৃদয় যখন আল্লাহর উপর ভরসা টইটুম্বুর তখন সিজদায়।

আলাইহিস সালাম এর মত করে বলুন হে আমার রব আমি তো কখনো তোমাকে ডেকে ব্যর্থ হইনি আপনার জীবনে অনেক দুঃখ আসতে পারে আপনি মুখোমুখি হতে পারেন নানা ঝঞ্ঝাক্ষুব্ধ ঝড়ের। কোন কোন ঝড়ো হাওয়া এসে আপনার জীবনটাকে এলোমেলো করে দিয়ে যাবে। অস্ফুটস্বরে মহান যখন বলেন হে মালিক আমার জীবনে এত কষ্ট কেন তিনি তখন বলেন ইন্নামাল ইউসরা নিশ্চয়ই কষ্টের সাথেই রয়েছে।

স্বস্তি এমন কঠিনতর বিপদে আশেপাশে কাউকেই পাচ্ছেন না এমনকি অন্ধকারে আপন ছায়াটাও মিলিয়ে যায়, আপনার এতদিনের প্রিয় বন্ধু প্রিয় স্বজনদের কেউই এই দুর্দিনে আপনার পাশে নেই। নিজেকে খুব একা একা মনে হচ্ছে, মনে হচ্ছে অকুল দরিয়ায় একটি ডুবুডুবু নৌকার আপনি একাই যাত্রী।

কোন গুনাহ আল্লাহ মাফ করবেন নাঃ

যেকোনো মুহূর্তে তলিয়ে যাবে এমন সময় আপনি যখন আশাহত হয়ে রবের কাছে ফরিয়াদ করে বলেন। হে আল্লাহ আজকে আমাকে সাহায্য করার মতো কেউই নেই তখন আপনার রব বলেন। ওয়াকানা হাত-পা না আলিনা নুরুল মমিন মমিন দের সাহায্য করা আমার দায়িত্ব। প্রিয়জনেরা বিচ্ছেদ ঘটিয়ে দূরে চলে গেছে জীবন নামক চোরাবালির সাথে আপনি আর কোনভাবেই পেরে উঠছেন না, খুব অসহায় বোধ করছেন মনে হচ্ছে আপনি এক্ষুনি রুমে যাবেন দুঃখের অতল গহ্বরে হারিয়ে যাবেন চিরতরে তখন যদি মুখ ফুটে বলেন।

আল্লাহ আমার পাশে আজকি ও আর অবশিষ্ট নেই তখন আপনার ডাক শুনে আল্লাহ বলেন লতা হোসাইন নানি মহাকুমা আসমা বুয়া ও ভয় পেয়ো না আমি তোমাদের সাথেই আছি আমি সব শুনি এবং দেখি পাপের জর্জরিত হয়ে আছে যে।

আল্লাহর সাথে বেশি বেশি কথা বলে জীবনের গুনা মাফ করে নিন

চোখ মেললেই চারিদিকে কেবল অন্ধকারের ঘনঘটা দেখতে পান কোন হৃদয় নিয়ে যখনই আল্লাহর দরবারে দাঁড়িয়ে বলেন। আমি যে এত পাপ করেছি আল্লাহ কি সত্যিই আমাকে ক্ষমা করবেন তখনই আপনার রব জবাব দেন ইন্নাল্লাহা জসীমউদ্দীন নিশ্চয়ই আল্লাহ তওবাকারীদের ভালোবাসেন এভাবেই আল্লাহ সুবহানাহুওয়া তা’য়ালা প্রতিটি সময় প্রতিটি মূহূর্তে আপনার পাশে থাকেন।

গুনাহ মাফের উপায়ঃ

আল্লাহর কালামকে তার বাণীকে জীবনে ধারণ করুন আল্লাহকে জীবনে বন্ধু বানিয়ে নিন বিশ্বাস করুন বন্ধু হিসেবে তার চেয়ে উত্তম তারচেয়ে প্রতিশ্রুতিশীল তারচেয়ে মহান আর কেউ হতেই পারেনা নিজের জীবনের অন্ধকার প্রকোষ্ঠে আলোর রেখা প্রবেশ করতে দিন অন্ধকারকে আলো দ্বারা দূরীভূত করুন আপনার যে পৃথিবী এতদিন ১ ঘন ঘোর আঁধারে নিমজ্জিত ছিল তা উদ্ভাসিত হবে সম্পূর্ণ নতুন একরূপে নতুন একসঙ্গে।

মন খারাপের দিনগুলোতে আল্লাহকে আপনার সঙ্গী বানান দেখবেন সেই মুহূর্তগুলো আচমকা আপনার জীবনের সেরা মুহূর্তে পরিণত হয়ে গেছে তাই যে দুঃখ গুলোর কথা কাউকে বলতে পারছেন না যে দুশ্চিন্তার অনলে আপনি দগ্ধ হয়েছেন। প্রতিদিন যেভাবে আপনাকে তাড়িয়ে বেড়াচ্ছে অহরহ হারানোর বেদনা আপনাকে কুরে কুরে খাচ্ছে যে অস্থিরতা আপনাকে ঘুমাতে দিচ্ছে না।

যে ভগ্নহৃদয় আপনাকে ভেঙে খানখান করে দিচ্ছে সে সমস্ত মন খারাপের গল্পে কেবল বলুন আল্লাহুম্মা নিয়ামাল ওয়াকিল আমার জন্য আমার আল্লাহই যথেষ্ট বিশ্বাস করুন আপনার সমস্ত মন খারাপের উপশমের জন্য কেবল এটুকুই যথেষ্ট আল্লাহ তার অভিভাবক কপালে দুশ্চিন্তার ভাঁজ থাকতেই পারে না.

Add a Comment

Your email address will not be published.